ভবরোগবৈদ্য :--মন্দিরে কার মূর্তি আছে বল তো ?" পিন্টু নি:সংকোচে জবাব দিল ," আমার ডাক্তারবাবুর - Spirituality Religion

Header Ads

ভবরোগবৈদ্য :--মন্দিরে কার মূর্তি আছে বল তো ?" পিন্টু নি:সংকোচে জবাব দিল ," আমার ডাক্তারবাবুর

ভবরোগবৈদ্য:-

Sri Ramakrishna



Sri Ramakrishna
"পিন্টু কুমার মন্ডল  বয়স 12  বছর 3 হলো মালদা রামকৃষ্ণমিশনে যাতায়াত করছে বাবা অসুস্থ,মা কাঁচা সবজি বিক্রি করে সংসার চালান  ছেলেটির জন্ম থেকে হার্টে ছিদ্র(Holes in the heart) ধরা পড়ে এবং অন্যান্য 3 ধরণের শারীরিক অসুবিধা রয়েছে  বয়স বেড়ে যাওয়ায় আরো উপসর্গ দেখা দিয়েছে বছর দুয়েক আগে ডা: দেবী শেঠি ও ডা: রঘুবংশীর সঙ্গে কথা বলে কলকাতায় মুকুন্দপুর হাসপাতালে অপারেশনের জন্য ভর্তি করা হলো মালদা রামকৃষ্ণমিশন  আশ্রমের ভক্তরা অকৃপণভাবে সাহায্য করলেন  কিন্তু  করতে গিয়ে যে ত্রুটি ধরা পড়ল তাতে সার্জারি সম্ভব নয় বলেই ডাক্তাররা জানালেন ।
পিন্টু মালদায় ফেরৎ এলো পূজনীয় স্বামী গীতানন্দ মহারাজের মন্ত্রশিষ্যা Dr. Moumita Das মালদা রামকৃষ্ণমিশন আশ্রমে সপ্তাহে একদিন তার সেবা করেন । তিনি একদিন আমাকে জানালেন," আমি পিন্টুকে Dr. Gadadhar Chattopadhyay কাছে Refer করে দিচ্ছি " পিন্টু আগে হাঁটতে পারত না এখন 3-4 কিলোমিটার পথ হেঁটে প্রতিদিন আশ্রমে আসে  ডা: দাসের নির্দেশে সে প্রতিদিন বিকালে নাটমন্দিরে অন্ততঃ দেড় থেকে 2-ঘন্টা ঠাকুরের দিকে চেয়ে বসে থাকে । আশ্রমে কিছু হাল্কা কাজ করে  তারপর আশ্রমে ফল,দুধ ,পায়েস প্রসাদ খেয়ে রাত্রে বাড়ি ফিরে যায় 
ভক্তরা তাকে তার ডাক্তারবাবুর নাম জিজ্ঞাস করলে সে অকপটে বলে," আমার ডাক্তারবাবুর নাম Dr. Gadadhar Chattopadhyay  মন্দিরে বিকাল 4টে থেকে রাত্রি 9টা পর্যন্ত তাঁর ডাক্তারখানা খোলা থাকে  সপ্তাহে 5দিন ডাক্তারখানায় বসেন আর দুদিন বিশ্রাম করেন " পিন্টুর খুব বিশ্বাস যে ,মন্দিরের ডাক্তারবাবু খুব বড় ডাক্তার  একদিন একজন পিন্টুকে জিজ্ঞাসা করলেন," মন্দিরে কার মূর্তি আছে বল তো ?" পিন্টু নি:সংকোচে জবাব দিল ," আমার ডাক্তারবাবুর ।।"

-----------স্বামী দিব্যানন্দ
স্বামী দিব্যানন্দ
স্বামী দিব্যানন্দ

No comments

Powered by Blogger.