প্রাচীন সাধুদের কথা _গম্ভীরানন্দ - Spirituality Religion

Header Ads

প্রাচীন সাধুদের কথা _গম্ভীরানন্দ

প্রাচীন সাধুদের কথা _গম্ভীরানন্দ


Sri Ramakrishna

Sri Ramakrishna
গম্ভীরানন্দ
বেলুড় মঠের বিবেকানন্দ সভাগৃহে রামকৃষ্ণ মঠ ও মিশনের একাদশ সম্রাধ্যক্ষ স্বামী গম্ভীরানন্দজি মহারাজ স্মরণে ‘স্বামী গম্ভীরানন্দ স্মারক আলােচনাসভা ও গ্রন্থপ্রকাশ’ অনুষ্ঠান হবে। অনুষ্ঠানে ওঁর ইংরেজি বক্তৃতার সঙ্কলন স্বামী গম্ভীরানন্দ: হিজ রাইটিংস অ্যান্ড লেকচারস’ প্রকাশিত হবে। প্রকাশক সূত্রধর প্রকাশ করবেন স্বামী সুবীরানন্দজি প্রাকথনে থাকবেন স্বামী শাস্ত্রজ্ঞানন্দজি। মূল অনুষ্ঠান শুরুর আগে গান শােনাবেন স্বামী একচিত্তানন্দজি।




Sri Ramakrishna

Sri Ramakrishna

বিদেশিনী বুঝে গেল কিন্তু ভারতবাসী বুঝল না এক মন্দিরে খুব ভীড় দেখে এক বিদেশিনি। দর্শনার্থী ঠাকুরের দর্শনের জন্য দাঁড়িয়ে থেকে পুজোর জন্য লম্বা লাইন টি দেখছিলাে দীর্ঘক্ষণ ধরে। হঠাৎ এক পুরােহিত এসে বলল আমি পুরােহিত লাইন খুব লম্বা। সহজে দর্শন করতে । পারবেন না। আপনি 501 টাকার VIP পাশ নিন। তাড়াতাড়ি দর্শন করিয়ে দেব। বিদেশিনি: আমি 5001 টাকা দেব। ভগবান কে বলুন বাইরে এসে দেখা করতে। পুরােহিত: ঠাট্টা করছেন। ভগবান কখনাে নিজে বাইরে এসে দেখা করেন? বিদেশিনি: তাহলে বলুন আমি 50001 টাকা। দেব। যাতে ঘরে এসে আমার সাথে দেখা করেন। পুরােহিত(রেগে গিয়ে): ফাজলামাে হচ্ছে। আপনি ভগবান কে কি ভেবেছেন? বিদেশিনি: আমিও সেই কথাই ভাবছি। যে আপনারা ভগবানকে কি ভেবেছেন? অর্থ উপার্জনের মেশিন!
Sri Ramakrishna

Sri Ramakrishna






"IF YOU LOVE ME, NEVER FILL MY EARS WITH LIES, MY MOUTH WITH WORDS, MY EYES WITH TEARS, MY MIND WITH CONFUSION AND MY HEART WITH PAIN."




No comments

Powered by Blogger.