রামলালদাদার বিবাহের সময় মা যেদিন দেশে যাইবেন সেই দিন আমি দক্ষিণেশ্বরে গিয়াছিলাম । - Spirituality Religion

Header Ads

রামলালদাদার বিবাহের সময় মা যেদিন দেশে যাইবেন সেই দিন আমি দক্ষিণেশ্বরে গিয়াছিলাম ।

Sri Sarada Devi
   Sri Sarada Devi 
Swami Shivananda

Swami Shivananda



BANERSHAR SHIVA LINGA

BANERSHAR SHIVA LINGA

Swami Vivekananda

Swami Vivekananda
Sri Sarada Devi

Sri Sarada Devi
Sri Sarada Devi, Swami Vivekananda, Swami Shivananda

Sri Sarada Devi, Swami Vivekananda, Swami Shivananda

 

রামলালদাদার বিবাহের সময় মা যেদিন দেশে যাইবেন সেই দিন আমি দক্ষিণেশ্বরে গিয়াছিলাম । 

অনেকদিন মায়ের  সহিত দেখা হ‌ইবে না ভাবিয়া আমার মনে খুব কষ্ট হ‌ইল । যাইবার সময় মা ঠাকুরকে প্রণাম করিতে আসিলেন । উত্তরের বারান্দায় ঠাকুর গিয়া দাঁড়াইলে মা প্রণাম করিলেন, পায়ের ধুলা ল‌ইলেন । 
ঠাকুর বলিলেন 
"সাবধানে যাবে । নৌকায় রেলে কিছু ফেলে টেলে যেও না ।" মা ও ঠাকুরকে সেই আমি এক সঙ্গে দেখি । তাঁহাদিগকে একত্রে দেখিতে আমার সাধ ছিল । মা নৌকায় র‌ওনা হ‌ইলেন । যতদুর দেখা গেল আমি নৌকার দিকে চাহিয়া রহিলাম । নৌকা অদৃশ্য হ‌ইলে নহবতে মা যেখানে বসিয়া ধ্যান করিতেন সেখানে বসিয়া খুব কাঁদিতে লাগিলাম । নহবতের পশ্চিম ধারের বারান্দায় দক্ষিণমুখে বসিয়া মা ধ্যান করিতেন । ঠাকুর এদিকে আসিবার সময় আমার কান্না শুনিতে পাইয়াছিলেন । নিজের ঘরে গিয়া আমায় ডাকিয়া পাঠাইলেন । আমি যাইলে তিনি বলিলেন, "ও চলে যেতে তোমার খুব দুঃখ হয়েছে ?" এই বলিয়া আমায় যেন ভুলাইবার জন্য দক্ষিণেশ্বরে ঠাকুর যেসব সাধনা করিয়াছিলেন সেই-সব কথা বলিতে লাগিলেন ; বলিলেন, 
" এ-সব কারুকে বোলো না ।" 
ঐ দিন ঠাকুরের খুব কাছে বসিয়া কথাবার্তা হ‌ইল ।

No comments

Powered by Blogger.