প্রাচীন সাধুদের কথা_স্বামী ধীরেশানন্দ (১৯০৭-১৯৯৮) - Spirituality Religion

Header Ads

প্রাচীন সাধুদের কথা_স্বামী ধীরেশানন্দ (১৯০৭-১৯৯৮)


প্রাচীন সাধুদের কথা_স্বামী ধীরেশানন্দ (১৯০৭-১৯৯৮)

Sri Ramakrishna

Sri Ramakrishna


আমি ঐ মূল্যবান ব্যক্তিগত ডায়েরি পাই। তা পৃথভাবে (প্রাচীন সাধুদের কথা—দ্বিতীয় খণ্ড) ছাপা হবে। ১৯৩৬ থেকে ১৯৬৯ সাল পর্যন্ত মহারাজ উত্তরকাশী, হৃষীকেশ, হরিদ্বার অঞ্চলের বহু খ্যাতনামা সাধুর সঙ্গ করেছিলেন এবং তাঁদের সঙ্গে কথােপকথন কয়েকটি বিরাট ডায়েরিতে সুন্দরভাবে sub title দিয়ে লিখেছিলেন। ২৫/১০/১৯৮৫ তারিখে মহারাজ আমাকে লেখেন ঃ “আমার কাছে কয়েকটি Note-book আছে। উত্তরাখণ্ডের বেদান্তী সাধুদের অনেক বেদান্ত কথা ও গল্প তাতে আছে। আমার যা অবস্থা ওসব দিয়ে আর কী করব। তােমার কাজে হয়তাে লাগতে পারে।”
Sri Ramakrishna

Sri Ramakrishna

আমি সঙ্গে সঙ্গে টাকা পাঠাই এবং ঐগুলি জাহাজে রেজিস্ট্রি করে পাঠাতে বলি। তিনি ১১/১২/১৯৮৫ তারিখে কাশী থেকে লেখেন ঃ “গত পরশু মানিকবাবুকে (এখানকার একজন কর্মী) দিয়ে দূরে G.P.0.-তে ডায়েরিগুলি তােমার নাম ও ঠিকানায় Registered Sea Mail-এ পাঠানাে হয়েছে। প্রাপ্তিসংবাদটা অবশ্যই দিয়ে এবং ঐ লেখাগুলি তােমার কোনাে কাজে লাগল কি না, তা পরে আমাকে জানালে সুখী হব।”
Sri Ramakrishna

Sri Ramakrishna
aa

Sri Ramakrishna

Sri Ramakrishna


aa

No comments

Powered by Blogger.