Ma Sarada সন্তানের ডাকে আজও সাড়া দেন শ্রীশ্রী মা সারদাদেবী - Spirituality Religion

Header Ads

Ma Sarada সন্তানের ডাকে আজও সাড়া দেন শ্রীশ্রী মা সারদাদেবী

 

 সন্তানের ডাকে আজও সাড়া দেন শ্রীশ্রী মা সারদাদেবী
Ma  Sarada সন্তানের ডাকে আজও সাড়া দেন শ্রীশ্রী মা সারদাদেবী
 শ্রীশ্রী মা সারদাদেবী

শ্রীশ্রী মা সারদাদেবী(Sarada Devi) হলেন ঊনবিংশ শতাব্দীর এক উজ্জ্বল নক্ষত্র।
তিনি একাধারে একজন মহান সাধিকা, আধ্যাত্মিক শিক্ষিকা, এবং সমাজ সংস্কারক ছিলেন। তার আধ্যাত্মিক শিক্ষা এবং আদর্শ আজও বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মানুষের জীবনে আলো ও শক্তির উৎস।
শ্রীশ্রী মা সারদাদেবী(Sarada Devi) জন্ম 22 ডিসেম্বর, 1853 (বাংলা ১২৬০ ৮ই পৌষ) ভারতের বাঁকুড়া জেলার জয়রামবাটিতে জন্মগ্রহণ করেন। তার স্বামী রামকৃষ্ণ পরমহংসদেব ছিলেন একজন মহান সাধক। মা সারদাদেবী ছিলেন রামকৃষ্ণ পরমহংসদেবের একমাত্র স্ত্রী।
Ma  Sarada সন্তানের ডাকে আজও সাড়া দেন শ্রীশ্রী মা সারদাদেবী
সন্তানের ডাকে আজও সাড়া দেন শ্রীশ্রী মা সারদাদেবী

মা সারদাদেবী ছোটবেলা থেকেই ছিলেন অত্যন্ত ধর্মপ্রাণ এবং ধার্মিক। তিনি রামকৃষ্ণ পরমহংস দেবের কাছে আধ্যাত্মিক শিক্ষা গ্রহণ করেন।
রামকৃষ্ণ পরমহংসদেবের মৃত্যুর পর, মা সারদাদেবী তার আধ্যাত্মিক উত্তরসূরি হিসেবে আবির্ভূত হন।
মা সারদাদেবী তার আধ্যাত্মিক শিক্ষার মাধ্যমে লক্ষ লক্ষ মানুষকে আলোকিত করেছেন।
শ্রীশ্রী মা সারদাদেবী মানুষকে শিখিয়েছেন যে, প্রত্যেক মানুষই আত্মার সন্তান এবং প্রত্যেকের মধ্যেই ঈশ্বরের অস্তিত্ব রয়েছে।
শ্রীশ্রী মা সারদাদেবী মানুষের মধ্যে ভ্রাতৃত্ববোধ এবং সহানুভূতি জাগ্রত করার জন্য কাজ করেছেন।
মা সারদা (Ma Sarada )ছিলেন একজন সমাজ সংস্কারকও। তিনি নারী শিক্ষার পক্ষে ছিলেন এবং নারীদের অধিকারের জন্য কাজ করেছেন। তিনি অস্পৃশ্যতা এবং বর্ণবাদের বিরুদ্ধেও সোচ্চার ছিলেন।
মা সারদাদেবী 21 জুলাই, 1920, কলকাতায় পরলোক গমন করেন। তিনি আজও বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মানুষের কাছে একজন আদর্শ এবং অনুপ্রেরণার উৎস।
READ MORE: Maa Sarada আজও সাড়া দেন সারদা মা #মা সারদা গান#শ্রীশ্রী সারদা#মা সারদা#শ্রীশ্রী মা সারদা#শ্রীশ্রীমা#শ্রীশ্রী মা সারদাদেবীর প্রিয় সঙ্গীত smt. suparna pal#জগত জননী মা সারদা##শ্রীশ্রী মা সারদার ব্যাক্তিত্ব#মা সারদার বাণী#মা সারদা দেবী#প্রণাম মা সারদা#মা সারদা প্রসঙ্গ#মা সারদামনি#মা সারদা প্রণাম মন্ত্র#মা সারদার পাদপদ্ম#মা সারদা বাণী#মা সারদার গান#সারদা মা#মা সারদার বানী#মা সারদা জীবনী#মা সারদা সম্প্রদায়#মা কালীর ইতিহাস#মা সরস্বতী সারদা#মা সারদা সিরিয়াল #Sarada Devi #Sarada ma

No comments

Powered by Blogger.