প্রশ্নঃ ভালো বংশ-মর্যাদা না থাকলে জীবনে দাঁড়ানো যায় না , মহাভারতের কর্ণ‌ই তার প্রমাণ নয় কি মহারাজ ? - Spirituality Religion

Header Ads

প্রশ্নঃ ভালো বংশ-মর্যাদা না থাকলে জীবনে দাঁড়ানো যায় না , মহাভারতের কর্ণ‌ই তার প্রমাণ নয় কি মহারাজ ?

Sri Ramakrishna


Sri Ramakrishna

Sri Ramakrishna

Sri Ramakrishna

Sri Ramakrishna

Sri Ramakrishna

Sri Ramakrishna


 
      প্রশ্নঃ   ভালো বংশ-মর্যাদা না থাকলে জীবনে দাঁড়ানো যায় না , মহাভারতের কর্ণ‌ই তার প্রমাণ নয় কি মহারাজ ?

         উত্তরঃ-    না এটি ঠিক নয় । নারদ দাসীর ঘরে জন্মেছিলেন , এজন্য নারদ কি ছোট হয়েছিলেন ? সভামধ্যে কর্ণকে সূত-পুত্র বলে বিদ্রুপ করা হলে কর্ণ বলেছিলেন ,  "আমি সূত বা অসূত , যে ঘরেই জন্মাই না কেন যাই হ‌ই না কেন , তা আমার আয়ত্তে নেই । যা আমার আয়ত্বে নেই । যা আমার আয়ত্তে আছে তা হল আমার  পৌরুষ ।
       প্রশ্নঃ    গান্ধারী শ্রীকৃষ্ণকে অভিষাপ দিলেন কেন ?

          উত্তরঃ    কেন দেবেন না ? শ্রীকৃষ্ণ অনেক বাজে বাজে কাজ করেছেন যে ! ( হাসতে হাসতে) একটা নয় অনেক ‌। শ্রীকৃষ্ণের জন্য‌ই তো গান্ধারীর ছেলেদের মৃত্যু হল ।

  

      প্রশ্নঃ    গান্ধারী তো জানতেন যে তাঁর ছেলেরা অন্যায় করেছে , তবে ?
        উত্তরঃ   তা হলেও ছেলেরা মারা যাবে কোন্ মা তা চায় ? অন্যায় করেছে বলে‌ই মরতে হবে ?

অমৃতকথা

স্বামী ভূতেশানন্দ

No comments

Powered by Blogger.